হার ঘর তিরঙ্গা ক্যাম্পেইন: রেজিস্ট্রেশন লিংক ও সার্টিফিকেট ডাউনলোড

হার ঘর তিরঙ্গা ক্যাম্পেইন সার্টিফিকেট ডাউনলোড লিংক harghartiranga.com, এ হর ঘর তিরাঙ্গা ক্যাম্পেইনে কীভাবে অনলাইনে নিবন্ধন| হর ঘর তিরাঙ্গা ক্যাম্পেইন শুরুর তারিখ , উদ্দেশ্য এবং সুবিধা | জিওআই সম্প্রতি “হর ঘর তিরাঙ্গা ক্যাম্পেইন” ঘোষণা করেছে।

একটি প্রোগ্রাম ভারতীয় জনগণকে দেশের 75 তম স্বাধীনতা দিবস উপলক্ষে তাদের বাড়িতে তিরাঙ্গা প্রদর্শনের অনুমতি দেয়৷ তাদের অবশ্যই harghartiranga.com এবং rashtragaan.in, এ একটি সেলফি জমা দিতে হবে।

1947 সালটি ব্রিটিশ আধিপত্য থেকে ভারতের স্বাধীনতার 75 তম বার্ষিকীকে স্মরণ করে। হর ঘর তিরঙ্গা অভিযানের অংশ হিসাবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সমস্ত ভারতীয়দের তাদের বাড়ি থেকে জাতীয় পতাকা ওড়ানোর জন্য অনুরোধ করেছেন (প্রতিটি বাড়িতে তেরঙা পতাকা উত্তোলন করা উচিত)।

Har Ghar Tiranga
Har Ghar Tiranga

হর ঘর তিরঙ্গা অভিযান

Table of Contents

‘হর ঘর তিরাঙ্গা’ হল আজাদি কা অমৃত মহোৎসবের তত্ত্বাবধানে একটি প্রচারাভিযান যাতে লোকেদের তিরাঙ্গা বাড়িতে আনতে এবং ভারতের স্বাধীনতার 75তম বছর উপলক্ষে এটি উত্তোলন করতে উত্সাহিত করা হয়।

পতাকার সাথে আমাদের সম্পর্ক বরাবরই ব্যক্তিগত থেকে বেশি আনুষ্ঠানিক ও প্রাতিষ্ঠানিক। স্বাধীনতার 75 তম বছরে একটি জাতি হিসাবে সম্মিলিতভাবে পতাকা ঘরে নিয়ে আসা এইভাবে তিরাঙ্গার সাথে ব্যক্তিগত সংযোগের একটি ক্রিয়াকলাপের প্রতীক নয়, জাতি গঠনের প্রতি আমাদের অঙ্গীকারের মূর্ত প্রতীক হয়ে উঠেছে।

এই উদ্যোগের পিছনের ধারণা হল মানুষের হৃদয়ে দেশপ্রেমের অনুভূতি জাগানো এবং ভারতীয় জাতীয় পতাকা সম্পর্কে সচেতনতা প্রচার করা।

ভারত, 15 আগস্ট, 2022-এ, 1947 সালে ব্রিটিশ শাসন থেকে স্বাধীনতার 75 বছর উদযাপন করবে৷ সরকার এই কৃতিত্বকে স্মরণ করতে আজাদি কা অমৃত মহোৎসব ঘোষণা করেছে৷ হর ঘর তিরাঙ্গা অভিযান আজাদি কা অমৃত মহোৎসবের একটি উপাদান, যা স্বাধীনতা দিবসের 75তম বার্ষিকী উদযাপন করে। 13 থেকে 15 অগাস্টের মধ্যে সমস্ত নাগরিককে তাদের বাড়িতে জাতীয় পতাকা ওড়ানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মোদি এই প্রচারে জ্বালানি দিয়েছেন। এই প্রচেষ্টায় সাহায্য করার জন্য যতটা সম্ভব পতাকা পাওয়া যায় তার গ্যারান্টি দেওয়ার জন্য, সরকার পতাকা উৎপাদনের জন্য পলিয়েস্টার এবং সরঞ্জাম ব্যবহারের অনুমোদন দিয়েছে। আগের আইনে খাদি, তুলা, পশম, সিল্ক এবং বান্টিং উপাদান দিয়ে তৈরি হাতে কাটা এবং হাতে বোনা পতাকা ব্যবহারের অনুমতি ছিল। 

ইভেন্টটি যত ঘনিয়ে আসছে, সমস্ত জাতি, উপজাতি, সেলিব্রিটি, ক্রীড়াবিদ, গায়ক এবং দেশের কিংবদন্তিরা এটি সম্পর্কে টুইট করছেন এবং হর ঘর তিরাঙ্গা প্রচারাভিযানের সাথে সম্পর্কিত বিষয় এবং প্রকল্পগুলিতে একসাথে কাজ করছেন৷

SBI E-Mudra Loan: SBI E Mudra Loan – Apply Online

কীভাবে তিরাঙ্গাকে আপনার ইনস্টাগ্রাম/ফেসবুক প্রোফাইল পিকচার হিসাবে তৈরি করবেন

আপনি যদি তিরঙ্গাকে আপনার ইনস্টাগ্রাম/ফেসবুক প্রোফাইল পিকচার হিসেবে রাখতে চান, তাহলে আপনাকে এখানে দেওয়া সহজ প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

  • প্রথমত, আপনাকে ইনস্টাগ্রাম/ফেসবুক অ্যাপ্লিকেশন খুলতে হবে।
  • এখন অ্যাপ্লিকেশন খোলার পরে, অমৃত মহোৎসবের ইনস্টাগ্রাম বা ফেসবুক প্রোফাইল পেজে যান।
  • বায়োতে ​​একটি লিঙ্ক দেওয়া আছে, আপনাকে সেই লিঙ্কে ক্লিক করতে হবে।
  • এর পরে, পতাকা তুলতে স্ক্রিনে রেকর্ড করুন এবং আলতো চাপুন।
  • এখন তার পরে, আপনাকে #হর ঘর তিরাঙ্গা দিয়ে আপনার গল্প/রিল রাখতে হবে।
  • এখন আপনি স্ক্রিনশট নিতে পারেন এবং এটি আপনার প্রোফাইল ছবি করতে পারেন।
  • এইভাবে, আপনি তিরাঙ্গাকে আপনার ইনস্টাগ্রাম/ফেসবুক প্রোফাইল পিকচার হিসাবে রাখতে পারেন।
How To Add Indian Flag To Profile Picture
How To Add Indian Flag To Profile Picture

কীভাবে তিরাঙ্গাকে আপনার টুইটার প্রোফাইল ছবি হিসাবে তৈরি করবেন

  • টুইটার অ্যাপ্লিকেশন খুলুন।
  • এখন, আপনার প্রোফাইল ছবিতে যান।
  • এর পরে, প্রোফাইল সম্পাদনা বিকল্পটিতে ক্লিক করুন বা আলতো চাপুন।
  • তিরাঙ্গা দিয়ে আপনার ছবি নির্বাচন করুন।
  • এবার সেভ অপশনে ক্লিক করুন।
  • এইভাবে, আপনি আপনার টুইটার প্রোফাইলকে তিরাঙ্গা হিসাবে রাখতে পারেন।
How To Add Indian Flag To Profile Picture In Twitter
How To Add Indian Flag To Profile Picture In Twitter

ইনস্টাগ্রামে প্রোফাইল ছবিতে ভারতীয় পতাকা কীভাবে যুক্ত করবেন

  • নীচে প্রোফাইল আইকনে ক্লিক করুন
  • প্রোফাইল সম্পাদনা নির্বাচন করুন
  • প্রোফাইল ফটো পরিবর্তন করুন
  • নতুন প্রোফাইল ছবি
  • পতাকা সহ ডাউনলোড করা প্রোফাইল চিত্রটি নির্বাচন করুন এবং উপরের ডানদিকে কোণায় ‘→’ আইকনে আলতো চাপুন
How To Add Indian Flag To Profile Picture In Instagram
How To Add Indian Flag To Profile Picture In Instagram

ফেসবুকে প্রোফাইল ছবিতে ভারতীয় পতাকা কীভাবে যুক্ত করবেন

  • আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন এবং ফ্রেম যুক্ত করুন নির্বাচন করুন
  • পতাকা বিকল্পগুলির তালিকা থেকে ভারতের পতাকা নির্বাচন করুন।
  • আপনি আপনার বিদ্যমান প্রোফাইল ফটোতে একটি ভারতীয় পতাকা দেখতে পাবেন।
  • আপনি ডিপিতে সমন্বয় করতে পারেন
  • সেভ বাটনে ক্লিক করুন
  • আপনার প্রোফাইল ফটোতে, উপরের ডানদিকে কোণায় তিনটি বিন্দুতে আলতো চাপুন
  • ফোনে সংরক্ষণ করুন ক্লিক করুন
How To Add Indian Flag To Profile Picture In Facebook:
How To Add Indian Flag To Profile Picture In Facebook

হর ঘর তিরঙ্গা ক্যাম্পেইন ওভারভিউ

স্কিমের নামহর ঘর তিরঙ্গা অভিযান
ইভেন্টের নামআজাদি কা অমৃত মহোৎসব 2022
দ্বারা চালু করা হয়েছেপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
অধীনভারত সরকার
থেকে উদযাপিত13 আগস্ট 2022
উদযাপনের শেষ তারিখ15 আগস্ট 2022
ইভেন্টের উদ্দেশ্য75তম স্বাধীনতা দিবসের একটি ইভেন্ট
ইভেন্টের ধরন একটি জাতীয় অনুষ্ঠান
সরকারী ওয়েবসাইটharghartiranga.com

হার ঘর তিরাঙ্গা অভিযানের লক্ষ্য

ভারতের স্বাধীনতার 75 তম বার্ষিকী উদযাপনের জন্য জাতীয় পতাকা বাড়িতে আনতে এবং এটিকে উত্থাপন করতে জনগণকে উত্সাহিত করার জন্য ভারত সরকার প্রচারণা শুরু করেছিল।

Patents & Intellectual Property India

হর ঘর তিরাঙ্গা ক্যাম্পেইনের অ্যান্থেম রিলিজ হয়েছে, এতে নামী সেলিব্রিটিরা

হর ঘর তিরঙ্গা সঙ্গীত , নতুন স্বাধীনতা দিবসের গান, শীর্ষস্থানীয় তারকাদের একটি দলকে বৈশিষ্ট্যযুক্ত করে৷ প্রচারণার জন্য শুধু সরকারের মন্ত্রীরা একত্রিত হচ্ছেন না, বিখ্যাত এবং কিংবদন্তি অভিনেতা, ক্রীড়াবিদ এবং গায়করাও। অমিতাভ বচ্চন, বিরাট কোহলি, আনুশকা শর্মা, অক্ষয় কুমার, প্রভাস, নীরজ চোপড়া, টাইগার শ্রফ এবং তার বাবা, জ্যাকি শ্রফ, সেইসাথে অনুপম খের, এমসি মেরি কম, মিতালি রাজ, এবং অন্যান্যরা হার ঘর তিরঙ্গা সঙ্গীতে অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়া গানটি গেয়েছেন সোনু নিগম ও আশা ভোঁসলে দুজনেই।

ভিডিওতে দেখা যায়, সারা ভারত থেকে মানুষ ত্রিবর্ণটিকে তাদের বাড়িতে ফিরিয়ে আনছেন এবং গর্ব ও সম্মানের সাথে তুলেছেন। অমিতাভ বচ্চন টুইট করেছেন যে তিরাঙ্গা তাঁর গর্ব, তাঁর আত্মা এবং অন্য সবকিছু। তিনি বলেছিলেন যে সংগীতটিতে একটি ছোট অংশ থাকা একটি সম্মানের বিষয়।

সেখানে বলা হয়েছে, “হর ঘর তিরাঙ্গা…ঘর ঘর তিরাঙ্গা…আমাদের তিরঙ্গাকে এই সুরেলা স্যালুট দিয়ে আমাদের তিরাঙ্গা উদযাপন করুন, আমাদের গর্ব ও ঐক্যের প্রতীক আমাদের দেশের স্বাধীনতার 75 বছর উদযাপন করা হচ্ছে,” এবং “এই সুরেলা স্যালুট দিয়ে আমাদের তিরাঙ্গা উদযাপন করুন। আমাদের তিরঙ্গার প্রতি,” এবং “আমাদের তিরঙ্গাকে এই সুরেলা স্যালুট দিয়ে আমাদের তিরাঙ্গা উদযাপন করুন,” এবং “এই ভিডিওতে এই সুরেলা স্যালুটের সাথে আমাদের তিরাঙ্গা উদযাপন করুন৷

হার ঘর তিরাঙ্গা অভিযানের সংশোধনী 

20 জুলাই, 2022 তারিখে ভারতের পতাকা কোড পরিবর্তন করা হয়েছিল, যাতে জাতীয় পতাকা এখন দিনে এবং রাতে উভয় সময়েই উড়তে পারে। পূর্বের নিয়মে বলা হয়েছিল যে পতাকা শুধুমাত্র সূর্যোদয়ের আগে বা সূর্যাস্তের পরে ওড়ানো যাবে।

এছাড়াও, সাধারণ জনগণ, বেসরকারী প্রতিষ্ঠান বা যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠান কোনো অনুষ্ঠান বা অনুষ্ঠান নির্বিশেষে যে কোনো দিনে জাতীয় পতাকা ওড়াতে পারবে, যতক্ষণ তারা পতাকার সম্মান ও মর্যাদা রক্ষা করার নিয়ম মেনে চলে।

ATM Withdrawals will Cost the Customer Rs 173?

হার ঘর তিরাঙ্গা প্রচারে অমিত শাহের আবেদন

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মানুষকে হর তিরাঙ্গা ইভেন্টের জন্য প্রস্তুত থাকতে এবং বাকি বিশ্বকে অবহিত করার নির্দেশ দিয়েছেন যে ভারত জেগে উঠেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে বিভিন্ন মাইলফলক অর্জনে ভারতকে সহায়তা করেছেন তার কারণে, জাতি একটি বড় বিশ্ব শক্তিতে পরিণত হওয়ার পথে রয়েছে৷ তিনি বলেন, জাতীয় পতাকা উত্তোলনই নয়া ভারতের গন্তব্যে পৌঁছানোর একমাত্র উপায়।

দ্বিতীয় থেকে পনেরো আগস্ট পর্যন্ত মন্ত্রী বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েবসাইটে জাতীয় পতাকার ছবি প্রকাশের মাধ্যমে অনুষ্ঠানটিকে অনন্যভাবে জাতিকে কাজে লাগিয়ে প্রচার করবেন। ভেঙ্কাইয়া, যিনি ভারতের পতাকা তৈরি করেছিলেন, সেইসাথে ভারতের জন্য জীবন দিয়েছেন এমন যোদ্ধাদের জন্যও আমাদের অনেক শ্রদ্ধা এবং প্রশংসা আছে। তার ভাষণে অমিত শাহ বলেছিলেন যে নির্বাচনী প্রচার প্রশাসনের উদযাপন নয়, বরং দেশের উদযাপন।

প্রোফাইল ইমেজ হিসেবে জাতীয় পতাকা ব্যবহার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রী চান যে আমরা স্বাধীনতা দিবসের আগে সোশ্যাল মিডিয়া যেমন হোয়াটসঅ্যাপ, টুইটার, ফেসবুক ইত্যাদিতে আমাদের প্রোফাইল ছবি হিসাবে জাতীয় পতাকা ব্যবহার করি। মন কি বাত-এ, ভারতের প্রধানমন্ত্রী জনগণকে তাদের দেশের পতাকার ছবি 2 আগস্ট থেকে 15 আগস্টের মধ্যে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে বলেছিলেন৷ এই বছর স্বাধীনতা দিবসের 75 তম বার্ষিকী, যাকে আজাদি কা অমৃত মহোৎসব বলা হয়৷ ইভেন্টটি 13 আগস্ট থেকে 15 আগস্ট পর্যন্ত তিন দিন ধরে চলবে। মন কি বাত-এ, প্রধানমন্ত্রী মোদি জাতীয় পতাকার ইতিহাস এবং যারা এটির জন্য ধারণা এবং নকশা নিয়ে এসেছেন তাদের সম্পর্কে কথা বলেছেন। সরকার পতাকা কোডও পরিবর্তন করছে।

তাই সবাইকে জাতীয় পতাকার সাথে সেলফি তুলতে হবে এবং ইন্টারনেটে পোস্ট করতে হবে। পতাকা তৈরি করা হয় উপাদানের ছোট টুকরা থেকে। সরকারী সূত্র বলছে, আগামী তিনদিনে 20 কোটি জাতীয় পতাকা বাড়ির উপরে ওড়ানো হবে। “যখন ভারত স্বাধীনতার 75 বছর উদযাপন করবে, আমরা সবাই একটি সুন্দর এবং গুরুত্বপূর্ণ ঘটনা দেখতে পাব।”

হার ঘর তিরাঙ্গা ক্যাম্পেইনের সার্টিফিকেট গুরুত্বপূর্ণ পয়েন্ট

হার ঘর তিরাঙ্গা অভিযানে অংশগ্রহণ স্বাধীনতা দিবসের 75তম বার্ষিকীকে একটি স্মরণীয় এবং আনন্দময় উদযাপন করে তোলে। পতাকা উত্থাপন করার সময়, কিছু বিষয় মাথায় রাখুন কারণ এটি কোনোভাবে অসম্মানিত হলে এটি গুরুতর উদ্বেগের কারণ হতে পারে: 

  • পতাকা উত্তোলনের সময় কোনো ব্যক্তিকে সালাম দেওয়া উচিত নয়।
  • নাগরিকদের অবশ্যই মনে রাখতে হবে যে ভারতীয় পতাকাকে ইউনিফর্ম, পোশাক, বালিশ বা অন্য কোনো পোশাক হিসেবে ব্যবহার করে পতাকা প্রদর্শনের সময় অসম্মানিত হবেন না।
  • ভারতীয় পতাকার সমান উচ্চতায় বা উচ্চতায় অন্য কোনো পতাকা ওড়ানো যাবে না, কারণ এটি অসম্মানজনক হবে।
  • পতাকা শুধুমাত্র খোলা বাসস্থানে প্রদর্শিত হতে পারে, নাগরিকদের অবশ্যই মনে রাখতে হবে। 
  • কাউকে ট্রেনে পতাকা ওড়ানোর অনুমতি নেই।
  • উত্তোলন একটি স্টান্ট প্রচারের জন্য ব্যবহার করা উচিত নয়, কারণ যারা এটি করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
  • অনুষ্ঠান চলাকালীন জাতীয় পতাকা উত্তোলনের সময় আপনি অন্য জাতির জাতীয় সঙ্গীত গাইতে পারবেন না, প্রচারে লিপ্ত হতে পারবেন না।

Pradhan Mantri Mudra Loan Yojana 2022

হর ঘর তিরাঙ্গা ক্যাম্পেইন সার্টিফিকেট ডি নিজস্ব লোড করার জন্য প্রয়োজনীয় নথি

  • সার্টিফিকেটের যে ডকুমেন্ট লাগবে
  • প্রার্থীদের ফোন নম্বর।

হর ঘর তিরাঙ্গা অভিযান: ডাকঘর বিভাগের সম্পৃক্ততা

ডাক বিভাগও হার ঘর তিরঙ্গা ক্যাম্পেইনের অংশ হওয়ার চেষ্টা করছে। পোস্ট বিভাগ, পোর্টাল পোস্ট অফিসের মাধ্যমে, 1লা আগস্ট থেকে ভারতীয় পতাকা বিক্রি করছে মাত্র রুপিতে৷ 25. তাই আমরা আপনাকে বলতে যাচ্ছি কিভাবে আপনি হর ঘর তিরঙ্গা প্রচারণার জন্য জাতীয় পতাকা কিনতে হবে। ঘরে ঘরে পতাকা হর ঘর তিরাঙ্গা প্রচারণা অনুষ্ঠানের জন্য সেলফি তোলার জন্য পতাকাটি উপযুক্ত। পতাকার আকার 20 x 30 ইঞ্চি এবং মাত্র 25 টাকায় পাওয়া যায়। 

হার ঘর তিরাঙ্গা ক্যাম্পেইন রেজিস্ট্রেশন

  • অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করে, আপনি হার ঘর তিরাঙ্গা প্রচারাভিযানের জন্য নিবন্ধন করতে পারেন এবং স্বাধীনতার 75 বছর উদযাপন করতে পারেন। 13 আগস্ট থেকে 15 আগস্ট, 2022 পর্যন্ত, দেশের নাগরিকরা পোর্টালে একটি পতাকা পিন করতে পারেন।
  • অতএব, যারা নিবন্ধন করতে ইচ্ছুক, তাদের প্রথমে harghartiranga.com, এ যেতে হবে।
  • হোম পেজ আপনার সামনে প্রদর্শিত হবে. আপনাকে “পিন আপ ফ্ল্যাগ”  বিকল্পে ক্লিক করতে হবে।
  • এটিতে ক্লিক করার পরে, একটি নতুন পৃষ্ঠা খুলবে এবং ফর্মটি পূরণ করার আগে আপনাকে অবস্থান পরিষেবা এবং অনুমতি প্রদান করতে হবে।
  • ফর্মটিতে শুধুমাত্র দুটি প্রয়োজনীয় ক্ষেত্র রয়েছে: আপনার নাম এবং আপনার মোবাইল ফোন নম্বর।
  • তারপরে, আপনাকে অবশ্যই ভারতীয় পতাকার সাথে নিজের একটি ছবি আপলোড করতে হবে যা আপনার প্রোফাইল ছবি হিসাবে কাজ করে।
  • তারপর আপনাকে অবশ্যই পরবর্তী বিকল্পটি নির্বাচন করতে হবে।
  • তারপর, আপনাকে অবশ্যই সেই এলাকার মানচিত্রে সঠিক অবস্থান সামঞ্জস্য করতে হবে যেখান থেকে পতাকাটি হোস্ট করা হয়েছিল৷
  • পতাকাটি তখন মানচিত্রে পিন করা হবে এবং একটি স্বীকৃতি প্রদর্শিত হবে।
Har Ghar Tiranga Campaign
Har Ghar Tiranga Campaign

হার ঘর তিরঙ্গা ক্যাম্পেইন সার্টিফিকেট ডাউনলোড করুন

অনলাইনে নিবন্ধন করার পর, নাগরিকরা একটি .png সার্টিফিকেট ডাউনলোড করতে পারেন। আজাদি কা মহোৎসবের সময় একটি পতাকা পিন করার জন্য একটি শংসাপত্র ডাউনলোড করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ 

  • অফিসিয়াল হার ঘর তিরাঙ্গা ক্যাম্পেইন ওয়েবসাইট অ্যাক্সেস করতে harghartiranga.com ওয়েবসাইটটিতে যান।
  • হোমপেজে, পোর্টালের দেয়ালে একটি পতাকা সংযুক্ত করুন।
  • শহর যেখানে পতাকা লাগাতে চায় সেখানে আপনাকে কিছু সমন্বয় করতে হবে।
  • পতাকাটি সফলভাবে পিন করার সাথে সাথেই কর্মটি সফলভাবে সম্পন্ন হয়েছে তা নির্দেশ করে বিজ্ঞপ্তিটি স্ক্রিনে প্রদর্শিত হবে।
  • শংসাপত্রটি ডাউনলোড করার বিকল্পটি প্রম্পটে প্রদর্শিত হবে যখন এটি আসে। শংসাপত্রটি ডাউনলোড করতে, এটি করার বিকল্পটি নির্বাচন করুন।
  • সার্টিফিকেট খোলার পর্দায় প্রদর্শিত হবে।
  • সার্টিফিকেটটিকে আপনার ডিভাইসে অফলাইনে png ইমেজ হিসাবে সংরক্ষণ করতে ডাউনলোড বোতামে আলতো চাপুন।
  • আপনি যদি শংসাপত্রটি সংরক্ষণ করতে চান তবে “শেয়ার” লেবেলযুক্ত বিকল্পটি আলতো চাপুন ৷

Also Read, Union Budget 2022: Highlights, Income Tax

Leave a Comment