WBJEE ফলাফল 2022 পশ্চিমবঙ্গ শীঘ্রই @wbjeeb.nic.in প্রকাশ করছে, এখন এখানে দেখুন

WBJEE ফলাফল 2022 পশ্চিমবঙ্গ: WBJEE 2022 ফলাফলের তারিখ, WBJEE ফলাফল সম্ভবত এই সপ্তাহে, চেক মার্কিং স্কিম, শীর্ষ কলেজ এখানে, WBJEE Result 2022 West Bengal Releasing Soon @wbjeeb.nic.in, Check here now

WBJEE ফলাফল 2022 তারিখ এই সপ্তাহের জন্য প্রত্যাশিত. WBJEE 2022 ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in-এ অনলাইনে ঘোষণা করা হবে। পরীক্ষামূলক ফলাফলের তারিখ, চিহ্নিতকরণ স্কিম, শীর্ষ কলেজ এবং WBJEE মেধা তালিকার আপডেটগুলি এখানে দেখুন। WBJEE 30 এপ্রিল, 2022-এ পরিচালিত হয়েছিল।

WBJEE ফলাফল 2022 Summary

WBJEEB WBJEE 2022 ফলাফল প্রকাশের জন্য প্রস্তুত। WBJEE ফলাফলের তারিখ নিশ্চিত করা হয়নি তবে সম্ভবত এই সপ্তাহে। একবার ঘোষণা করা হলে, ফলাফলগুলি অফিসিয়াল ওয়েবসাইট wbjeeb.nic.in এবং wbresults.nic.in-এ পাওয়া যাবে। এখানে মার্কিং স্কিম এবং WBJEE-এর জন্য শীর্ষ কলেজগুলির একটি দ্রুত নজর দেওয়া হল। WBJEE 2022 পরীক্ষা 30 এপ্রিল, 2022-এ অনুষ্ঠিত হয়েছিল।

ADVERTISEMENT

CONTINUE READING BELOW

শিক্ষার্থীরা মনে রাখতে পারে যে WBJEE ফলাফল 5 জুনের মধ্যে প্রত্যাশিত ছিল। OMR শীটগুলি অবশ্য বিলম্বিত হয়েছিল এবং ফলাফলের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছিল। ফলাফল এখন 10 জুনের মধ্যে হতে পারে। আনুষ্ঠানিক নিশ্চিতকরণ অপেক্ষা করছে। পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি চেক রাখার পরামর্শ দেওয়া হচ্ছে wbjeeb.nic.in and wbresults.nic.in.

WBJEE ফলাফল 2022 তারিখ

WBJEE 2022 30 এপ্রিল, 2022-এ অফলাইন মোডে হয়েছিল৷ পরীক্ষা শেষ হওয়ার পর থেকে সমস্ত প্রার্থীরা WBJEE উত্তর কী, OMR শীট ইত্যাদিও পেয়েছে৷ প্রত্যাশিত ফলাফলের তারিখের জন্য নীচের তথ্য দেখুন.

শিরোনামবিস্তারিত
WBJEE ফলাফল 2022 (তারিখ)সম্ভবত 8 জুন, 2022 বা তার পরে এই সপ্তাহে
WBJEE ফলাফলের সময়পরে ঘোষণা করা হবে
অফিসিয়াল ওয়েবসাইট যেখানে ফলাফল ঘোষণা করা হবেwbjeeb.nic.in

ফলাফলের আনুষ্ঠানিক ঘোষণার পর, WBJEE ফলাফল 2022 WBJEE অ্যাডমিট কার্ড 2022-এর সাহায্যে চেক করা যেতে পারে। প্রার্থীদের অবশ্যই লক্ষ্য রাখতে হবে যে প্রার্থীরা এই অ্যাডমিট কার্ডের রোল নম্বরের সাহায্যে ফলাফল পরীক্ষা করতে পারবেন। ফলাফল প্রকাশের পরে, ভর্তিগুলি WBJEE কাউন্সেলিং এর মাধ্যমে করা হবে, যার বিশদ বিবরণ পরে ঘোষণা করা হবে।

শিক্ষার্থীরা অনুগ্রহ করে আরও আপডেটের জন্য এখানে চেক রাখতে পারেন।

ADVERTISEMENT

CONTINUE READING BELOW

WBJEE 2022 এর মার্কিং স্কিম

পশ্চিমবঙ্গ জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা 2022 মোট 200 নম্বরের জন্য ছিল। প্রশ্নপত্রে 155টি বহুনির্বাচনী প্রশ্ন (MCQ) ছিল। সমস্ত MCQ-তে চারটি বিকল্প ছিল। মাত্র একটি বিকল্প, চারটির মধ্যে, সঠিক ছিল। প্রতিটি প্রশ্নের জন্য নম্বর বিভিন্ন ছিল. কিছু প্রশ্ন একটি নম্বর বহন করে, অন্য প্রশ্ন দুটি নম্বর বহন করে।

পরীক্ষায় নেতিবাচক মার্কিং ছিল, ভুল উত্তরের জন্য এক-চতুর্থাংশ নম্বর কাটা হয়েছে। অনুপস্থিত প্রশ্ন কোন চিহ্ন বহন.

WBJEE 2022 Answer Key, Set A,B,C,D, PDF Check Here – AFPR

ADVERTISEMENT

CONTINUE READING BELOW

WBJEE ফলাফল 2022 পশ্চিমবঙ্গ শীঘ্রই @wbjeeb.nic.in – AFPR

WBJEE 2022: শীর্ষ প্রকৌশল পশ্চিমবঙ্গের কলেজ

প্রতিটি কলেজে ভর্তির মানদণ্ড মেধা অনুযায়ী পরিবর্তিত হয়। পশ্চিমবঙ্গের শীর্ষ কলেজগুলিকে তাদের NIRF র‍্যাঙ্কিং 2021 অনুসারে শর্টলিস্ট করা হয়েছে৷ পশ্চিমবঙ্গের সেরা কয়েকটি কলেজ নীচে উল্লেখ করা হল৷

  1. যাদবপুর বিশ্ববিদ্যালয় , কলকাতা
  2. হিট কলকাতা
  3. হলদিয়া ইনস্টিটিউট অফ টেকনোলজি
  4. টেকনো ইন্ডিয়া ইউনিভার্সিটি, কলকাতা
  5. কেজিইসি নদীয়া

এই রাজ্য পরীক্ষার স্কোরের উপর ভিত্তি করে, প্রার্থীরা পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি শীর্ষ কলেজে ভর্তি হতে পারে।

WBJEE 2022 ফলাফল: মেধা তালিকা

WBJEEB-এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, বোর্ড মেধা তালিকার উপর ভিত্তি করে ফলাফল ঘোষণা করবে, অর্থাৎ WBJEE 2022-এ প্রার্থীর স্কোরের ভিত্তিতে। মেধা তালিকা দুটি বিভাগের হবে: সাধারণ মেধা তালিকা এবং ফার্মেসি মেধা তালিকা। ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি এবং স্থাপত্য সম্পর্কিত সমস্ত কোর্সে ভর্তির জন্য সাধারণ মেধা তালিকায় আবেদন করা হয়। অন্যদিকে, ফার্মেসির তালিকা সব ফার্মেসি কোর্সে ভর্তির জন্য হবে। যাইহোক, যাদবপুর বিশ্ববিদ্যালয় তার ফার্মেসি কোর্সে ভর্তির জন্য সাধারণ মেধা তালিকা গণনা করে।

WBJEE 2022 ফলাফল: সাধারণ মেধাক্রম

  • পেপার-I এবং পেপার-II একসাথে নেওয়া মোট স্কোরের উপর ভিত্তি করে কর্তৃপক্ষ জেনারেল মেরিট র‍্যাঙ্কের (GMR) একটি ক্রম প্রস্তুত করবে।
  • সমস্ত বিষয়ে স্কোর করা মোট নম্বরের নিচের ক্রম অনুসারে র‌্যাঙ্কিং করা হবে। বন্ধনের ক্ষেত্রে,টাই-ব্রেকিং নিয়ম.
  • পৃথক সংরক্ষিত বিভাগের মেধা পদগুলিও সংশ্লিষ্ট বিভাগের ছাত্রদের জন্য নির্দেশিত হবে যেমন, SC র‌্যাঙ্ক, ST র‌্যাঙ্ক, OBC-A র‌্যাঙ্ক, OBC-B র‌্যাঙ্ক, PWD র‌্যাঙ্ক, TFW র‌্যাঙ্ক ইত্যাদি, প্রযোজ্য।
  • সমস্ত ইঞ্জিনিয়ারিং/টেকনোলজি/আর্কিটেকচার কোর্সে এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি কোর্সে ভর্তি হবে GMR-এর উপর ভিত্তি করে।
  • কাউন্সেলিং/সিট/ভর্তি বরাদ্দের জন্য সিকোয়েন্সিং অর্ডার শুধুমাত্র জিএমআর-এর উপর ভিত্তি করে হবে (বিভাগের পদে নয়)। ক্যাটাগরি র‌্যাঙ্ক শুধুমাত্র সংশ্লিষ্ট বিভাগের প্রার্থীদের তথ্যের জন্য।

Comments are closed.